কামনার দেবতার সপ্নভঙ্গ – Eros Morpheus Debs [গবেষনা মুলক]

এরোস ছিলেন গ্রীক মাইথোলজির ভালোবাসার দেবতা, God of sexual desire and attraction. আর মরফিয়াস ছিলেন সপ্নের দেবতা, যেকোনো রুপ নিয়ে হাজির হতে পারতেন সপ্নে। উইকিপিডিয়া থেকে দেখা যায় বেশ সেক্সি এক ভদ্রলোক (যদিও মনে হয় গুলিস্থানের লম্বা মোটা হন বটিকা ঐ সময়ে তাহাদের নখদর্পনে ছিল না মোটেও) বেশ লোভনিয় অঙ্গভঙ্গিতে পোস দিয়ে আছেন। ভুলেও কেহ যেনো গুগুল বাবাজির ইমেজ সার্চ দিবেন না (আর দিলেও চুপিচুপি)।

মরফিয়াস:
640px-Guerin_Pierre_Narcisse_-_Morpheus_and_Iris_1811

এরোস:
Eros_Farnese_MAN_Napoli_6353

বর্তমান যুগে এমন এক দেবতার সন্ধান প্রথম পাই বদনপুস্তকে, পরবর্তিতে চট্টগ্রাম শহরের চেরাগি পাহাড়ের নিভৃত কোনে গতবছর চোখধুলি দিয়ে আমার জীবনে সার্থকতা বয়ে আনেন তিনি। বেশ নায়কাচিৎ চেহারা, হাশি খুশি, দেখলেই বোধদয় হয় নিশ্চয় অনেকের সপ্নে এরোটিক ভাবে হাজির হয়ে তিনি নিজের ও সাপ্নিক উভয়েরই কিছু সার্ফ এক্সেল খরচ করিয়ে থাকেন।

দৈবাত কুশল জানিলাম সপ্নের দেবতা সপ্ন ছাড়িয়া নশ্বর মর্তের এই আমাদের জন্য ছায়াছবিতে বদন (!!) দর্শন করিয়াছেন। কতিপয় দুষ্ট ও অনেক খ্রাপ মর্তের পাপীরা যদিও কানাঘুষা করিতেছেন দেবতা নাকি নামের মান রাখিতে এরোটিক ছায়াছবিতে দর্শন দিবেন।

মেশিনে হাত মারছেন বল-দা:
10273849_563587303754296_5396889418732643690_n

সম্প্রতি NBC (নুর ইসলাম বেস ক্যাম্প) এ এক অনাড়ম্বর ইফতার মাহফিলে এই দেবতার সাথে একান্ত সাক্ষাৎকারে তাহার নতুন নাম (দেবাশিষ বল) পরিবর্তনের কারন জানিতে চাহিলে উনি বলেন: এই নাম নতুন নহে, ইহা আ্যাফ্রোদিতা বহু বৎসর পুর্বেই খাশি কাটিয়া আকিকা করিয়া রাখিয়াছেন। এই বিষয়ে যুগে যুগে অনেক গবেষনা হইয়াছে, আপনারা গুগল করিয়া জানিয়া নিন। এই ব্যাপারে সম্রাট বাবর এর সরনাপন্ন হইলে তিনি বলেন “পড়া সোনা” লইয়া তিনি বড়ই বিপদে আছেন, জুলাই মাসের ভেতর উহা খাঁড়া করিতে না পারিলে তাহার নিউজ আছে, বুঝিতে না পারিলে আমারে পুনদিবেন।

আমাদের গবেষক বৃন্দ গোপন সূত্রে যানিতে (জ্বি, বানান ঠিক আছে, ও কার হবে না) পারিলেন এই নাম পরবর্তনের পস্চাৎদেশে আছে চেরাগিউড এর নাপাক হস্তক্ষেপ, এহেন স্পর্ষকাতর বিষয়ে মর্তের আমজনতার উদ্দেশ্যে সম্প্রতি গরমফোনের ৩টি জি স্পট ঘাটিয়া দেভোদা ওরফে বল-দা তাহার বদনপুস্তকে একটি স্ট্যাটাস প্রসব করিয়াছেন বলিয়া জানা গিয়াছে। সেখানে দেভোদা বলেন দ্যা নেম ইস বল, দেবস বল।

বল বিষয়ক নামের শানে নজুল জানিতে চাহা হইলে তিনি ঘেটুপুনে (যাহা সাইকেল মটরসাইকেল চালানোর সময় ঘেটিতে রেখে কথা বলা হয়) বলেন “গ্রীক যুগ আর নাইরে মনু, এই যুগে সবাই নামের সাথে তাহার সপ্নদোষ গুলি লাগাইয়া রাখে, এই যেমুন মাউন্টেনিয়ার অমুক, ট্রাভেলার তমুক, পরিব্রাজক সমুক তো টুরিস্ট হমুক। আমিও তাই আমার বল এর কথা সবাইকে জানানোর জন্য নামে বল লাগাইয়াছি। বল হইবে নাকি বলস হবে এই বিষয় জানিতে চাহা হইলে উনি জি স্পট ঘাটিয়া ভিডিও পুনে চোখ টিপি দিয়ে বলেন “কিছু কথা থাকনা গুপন”।

এই বল বিতর্কের অবসানে আমরাই বাংলাদেশের পেরথম চান্দের আলো হইতে খ্রাপ আমজনতার অনেকগুলো খ্রাপ মতামতের জন্য এসএমএস ব্যাবসা ফেন্দে বসেছি, লম্বর পরে জানানো হইবেক। আপাতত আপনারা নিচে আপনাদের মতামত দিন।

এরোস মরফিয়াস দেবস ওরফে দেভোডা ওরফে বল-দার “দেবাশিষ বল” নামের কারন: (১) তাহার ৩ টি বল, ২টি জন্মগত ও একটি নামে। (২) জন্মগত ভাবে ১ টি থাকার কারনে আরেকটি নামে যোগ করিয়া ২ টি করা হইয়াছে। মতামত জানান:

  • বল-দা র বল কয়টি?

    View Results

    Loading ... Loading ...

  • 8 Responses to “কামনার দেবতার সপ্নভঙ্গ – Eros Morpheus Debs [গবেষনা মুলক]”

    1. Geniouscrow says:

      Epic. er may re bap 😛

      এত বিশ্লেষণমূলক লেখা আমি বাপের জনমে আর একটি পড়িয়াছি নাকি তাহা আপাতত মনে পরিতেছে না। 😛

    2. Bayes says:

      Bhoyonkor…..
      Bhai, salute…
      Odbhut hoise.

    3. Salehin says:

      মায়রে বাপ 😛

    4. MD says:

      দেব কি পড়সে এইটা?? বাই দা ওয়ে .। পইরা আমার রোজা পাতলা হওইয়া গেসে!

    5. Debs says:

      জনসমক্ষে আমার পুটু বিনাশ করার তেব্র নেন্দা জানিয়ে গেলাম। রাব্বি মিয়া, আমরাও দুয়েক লাইন লিখতে পারি। ওয়েট! ইউর টার্ন ইজ কামিং! :-p

    6. Averest says:

      আমিও দু লাইন লিখতে চাই

    7. কেউ আমারে গ্লিসারিন দিয়া মাইরালা, আমি এতো হাস্তাছি কেরে ?

      ওই পাগলা এতো চুলাকাইলি কেরে ?

    8. কিছুই বলার নাই

    Leave a comment