খাতাতে আরেকটি নাম…. দোস্ত মোহাম্মদ সবুজ ভাই

891865_10200343477123648_1085944261_o

মনের অবস্থা আশঙ্কাজনক থাকায় ১২ তারিখ থেকে ফেসবুক ডিএকটিভ করে রেখেছিলাম, কে যেন ফোন করেছিল এখন মনে নাই, ফোন করে বলল আমাদের বন্ধু দোস্ত মোহাম্মদ সবুজ ভাই কিছুক্ষণ আগে রাঙামাটিতে ব্রিজ থেকে পড়ে গেছে, সে আর নাই আমাদের মাঝে। বেশ কিছুক্ষণ লেগেছিল কথাটার মর্মোদ্ধার করতে। যে ফোন করেছিল সে আরো বলেছিল আপনাদের গ্রুপ তো ওদিকেই গেছে, উনাদের খোঁজ নেন, ফোনে পাওয়া যাচ্ছে না। আমি জানি আমাদের গ্রুপের সবার এইসময় বগালেকের আশেপাশে থাকার কথা যেখানে ফোনের নেটওয়র্ক নাই, তাও চেষ্টা করলাম সবাইকে কল করে, পাওয়া গেলো না। মেসেজ দিয়ে জানায়ে রাখলাম নিবির, মৃদুল আর আরো কয়েকজনকে।

মাথাটা কাজ করছিল না, মাহমুদ ভাইয়ের সাথে কথা হলো, জানতে পারলাম রোড একসিডেন্ট না, ব্রিজের উপর বসে থাকা অবস্থায় পিছলে পড়ে গেছেন উনি। কি কারনে যেন ভীষণ এক অস্থিরতা ভর করলো, মনে পড়ে গেলো গত বছরের বন্ধু হারানোর কথা, সুজন, মুগ্ধ।

সবুজ ভাইয়ের সাথে পরিচয় অল্প দিনের, কয়েকবার দেখা হয়েছিল। হিলারি রাইডে, ইমনের চায়ের দোকানে। গত মাসে একসাথে মেঘনার চরে ক্যাম্পিংয়ে সারাদিন ছিলাম একসাথে। সবাই যখন গোসল করছিলাম নদীতে দেখলাম কয়েকজন মিনিপ্যাক শ্যাম্পু দিয়ে গোসল করছেন, দুষ্টামি করে উনাদের শ্যাম্পু করা শেষ হলে আমি ডুব দিয়ে কাছে গিয়ে সবার মাথায় কাদা মাখিয়ে দিলাম। সবুজ ভাই মনে হয় মন খারাপ করে উঠে গেলেন। আমি উঠে উনাকে সরি বললাম, উনি বললেন কিছু মনে করেন নি, কিন্তু আমি আঠার মতো অনেকবার মাফ চেয়ে উনাকে আরো বিরক্ত করলাম। ইচ্ছা ছিল হাসিখুশি এই মানুষটার সাথে অরো অনেক ভ্রমন করার, উনি নিশ্চয় তাহলে বুঝতেন আমি কত বড় বান্দর।

সবুজ ভাইয়ের সাথে আর ট্রিপ করা হলো না। এলোমেলো এই জীবন…….


7 Responses to “খাতাতে আরেকটি নাম…. দোস্ত মোহাম্মদ সবুজ ভাই”

  1. Sayed says:

    সবুজ ভাইয়ের সাথে আর ট্রিপ করা হলো না। এলোমেলো এই জ্বীবন…….

  2. EverGreen Rubel says:

    একদিন আমাদের সবাইকে চলে যেতে হবে. এক এক করে আপনার খাতা ভারী হবে.

    • s21rc says:

      খয়তো তার আগেই খাতার পাতা ফুরিয়ে যাবে, লেখা হবে না আর।

  3. মানুষগুলো হঠাৎ এমনভাবে হারিয়ে যায় কেনো….কোন জবাব নেই এই প্রশ্নের। 🙁 যেখানেই থাকুন দোস্ত মোহাম্মদ খান, যেনো খুব শান্তিতে ভ্রমণ করতে থাকছেন অন্তহীন সেই পৃথিবীতে। এই কামনা করছি।

  4. pink says:

    এইভাবে চলে যায় মানুষ… শুধু কিছু স্মৃতি হয়ে থাকা…

  5. আমরা সবাই চলে যাব শুধু সৃতিতে বাঁধা রইব সবাই, আল্লাহ তাকে বেহেশতে স্থান দিক এই দোয়াই রইল।

  6. সুরঞ্জনা says:

    🙁 🙁
    প্রাণবন্ত মানুষগুলোর চলে যাওয়ার খবর কেন যেন বিশ্বাস হয় না……সব সময় মনে হয় আশেপাশেই আছে 🙁

    আল্লাহ্‌ ভাইয়াকে জান্নাতবাসী করুন… আমিন

Leave a comment